ধস্তাধস্তির সময় কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় দুই ভাইয়ের ঝগড়া চলার সময় তা থামাতে কোলে থাকা শিশুকে নিয়েই এগিয়ে যান এক ভাইয়ের স্ত্রী। এ সময় ধস্তাধস্তি শুরু হলে মায়ের কোল থেকে নিচে পড়ে যায় তিন মাস বয়সের শিশুটি। ঘটনাস্থলেই সে মারা যায়। শিশুটির নাম সাহিদু আক্তার।

আজ শনিবার উপজেলার চাতলপাড় ইউনিয়নের ঘুজিয়াখাইল গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে পারিবারিক কলহের জের ধরে শফিকুল ইসলামের সঙ্গে তার ছোট ভাই আক্কাছ মিয়ার কথাকাটাকাটি হয়। তখন দুই ভাইয়ের ঝগড়া থামাতে শফিকুলের স্ত্রী তাঁদের তিন মাস বয়সী শিশু সাহিদুকে নিয়ে এগিয়ে যান। এ সময় দুই ভাইয়ের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে মায়ের কোল থেকে শিশু সাহিদু মাটিতে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। 

চাতলপাড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ আবদুল আহাদ প্রথম আলোকে বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আপন দুই ভাইয়ের মধ্যে ঝগড়া চলাকালে শিশুটির মৃত্যু হয়েছে। গতকাল মাগরিবের নামাজের পর শিশুটির লাশ দাফন করা হয়েছে। তবে এ বিষয়ে কারও কোনো অভিযোগ নেই।
নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান প্রথম আলোকে বলেন, ‘স্থানীয় বিভিন্ন মাধ্যমে ঘটনাটি শুনেছি। তবে এ বিষয়ে থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি। এটি একটি দুর্ঘটনা। আর এ বিষয়ে নিহতের পরিবারের কোনো অভিযোগ নেই বলে চাতলপাড় ফাঁড়ির ইনচার্জ তাঁকে জানিয়েছেন।