বরিশালে করোনা ইউনিটে নেওয়ার পথে নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে নেওয়ার পথে এক নারীর (৪৫) মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাত ১২টার দিকে তিনি মারা যান।

হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন আজ রোববার সকালে ওই নারীর মৃত্যুর খবরটি প্রথম আলোকে নিশ্চিত করেন। তিনি বলেন, ওই নারীর ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ ছিল। কয়েক দিন আগে তিনি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বরিশাল সদর হাসপতালে চার দিন চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসা শেষে গত বৃহস্পতিবার তিনি বাড়ি ফিরে যান। তবে শুক্রবার থেকে তাঁর হালকা কাশি ও শ্বাসকষ্ট ছিল।

হাসপাতাল সূত্র জানায়, গতকাল রাত পৌনে ১২টার দিকে ওই নারীকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তখন তাঁর শ্বাসকষ্ট হচ্ছিল। রোগীর স্বজনদের কাছে উপসর্গের ইতিহাস শুনে তাঁকে হাসপাতালের করোনা ইউনিটে পাঠানো হয়। করোনা ইউনিটে নেওয়ার পথেই তিনি মারা যান। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। রাতেই স্বজনেরা তাঁর লাশ নিয়ে যান।

স্বজনদের বরাত দিয়ে হাসপাতালের পরিচালক বাকির হোসেন বলেন, ওই নারীর কোনো স্বজন বিদেশ থেকে আসেননি কিংবা তিনিও বরিশালের বাইরে কোথাও যাননি। ওই নারীর মৃত্যুর কারণ জানান জন্য নমুনা সংগ্রহের বিষয়ে তিনি বলেন, ওই নারীকে মৃত ঘোষণার সঙ্গে সঙ্গেই স্বজনেরা তাঁর লাশ নিয়ে যান। ফলে নমুনা সংগ্রহ করা যায়নি।