সাঁথিয়ায় বন্দুকযুদ্ধে ডাকাত সরদার নিহত: পুলিশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পাবনার সাঁথিয়া উপজেলার শামুকজানি বাজারে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শাহীন আলম ওরফে আশিক (৩৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সোমবার রাতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

নিহত শাহিন আলমের বাড়ি সাঁথিয়ায় উপজেলার পুন্ডুরিয়া গ্রামে। পুলিশের দাবি, তিনি আন্তজেলা ডাকাত দলের সরদার ও হত্যা মামলার আসামি ছিলেন।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, শামুকজানি বাজারে ডাকাতির উদ্দেশ্যে একদল ডাকাত গোপন বৈঠক করছে—এমন সংবাদের ভিত্তিতে গতকাল দিবাগত রাত দুইটার দিকে জেলার গোয়েন্দা শাখা (ডিবি) ও সাঁথিয়া থানার পুলিশ যৌথ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। কিছু সময় গোলাগুলির চলার একপর্যায়ে ডাকাত দল পিছু হটে পালিয়ে যায়। এই ঘটনায় পুলিশের দুজন সদস্য আহত হন। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় শাহিন আলমকে উদ্ধার করে পাবনা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি দেশি বন্দুক, একটি কার্তুজ ও একটি চাকু জব্দ করে পুলিশ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, নিহত শাহীন আলম আন্তজেলা ডাকাত দলের সদস্য ছিলেন। তাঁর বিরুদ্ধে সাঁথিয়া থানায় ডাকাতি ও খুনের অভিযোগে একাধিক মামলা রয়েছে। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য পাবনা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।