করোনায় আক্রান্ত নন আমতলীর সেই চিকিৎসক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হওয়া আমতলী উপজেলার চিকিৎসক করোনাভাইরাস আক্রান্ত নন। বিষয়টি নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আজ বুধবার সকালে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক সোহরাব হোসেন প্রথম আলোকে এ কথা বলেন।

হাসপাতাল সূত্র জানায়, ওই চিকিৎসকের বাড়ি বরগুনা পৌর এলাকায়। তিনি আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। তিনি কুকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে বেশ কয়েক দিন ধরে এলাকার সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। কয়েক দিন আগে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। এ অবস্থায় তাঁকে গত সোমবার বিকেলে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইসিডিআর কার্যালয়ে পাঠানো হয়েছিল।

বরগুনা সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন, পরীক্ষায় ওই চিকিৎসকের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। তিনি করোনায় আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে আইইসিডিআর। ওই চিকিৎসক এখন ভালো আছেন। তাই তাঁকে তাকে আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর আগে ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক ভারতীয় নাগরিক বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হন। তাঁর জ্বর–সর্দি-কাশি ছিল। তার আগে ১৭ ফেব্রুয়ারি চীনফেরত এক শিক্ষার্থী জ্বর নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। ওই দুজনও করোনাভাইরাসে আক্রান্ত নন বলে নিশ্চিত করেছিল আইইডিসিআর।