গাজীপুরে ইতালিফেরত বাকি সাতজনকেও ছাড়পত্র

গাজীপুর
গাজীপুর

গাজীপুরের কাপাসিয়া উপজেলার পাবুর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে কোয়ারেন্টিনে থাকা ইতালি ফেরত সাতজন ছাড়পত্র পেয়েছেন। বুধবার সকাল সাড়ে নয়টার দিকে তাঁরা গাড়িযোগে নিজ নিজ গন্তব্যে রওনা হন।

এর আগে গত সোমবার গাজীপুর মহানগরের পুবাইলের মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে থাকা ৩৬ জন ইতালিপ্রবাসীকে ছাড়পত্র দেওয়া হয়। গত ১৪ মার্চ এই ৪৩ জন এক সঙ্গে ইতালি থেকে দেশে ফেরেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আজ ছাড়পত্র পাওয়া সাতজন উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে আইসোলেশনে ছিলেন। সেখানে থাকাকালে পরীক্ষায় তাঁদের করোনা ‘নেগেটিভ’ আসে। এরপর তাঁদের ১৮ মার্চ রাতে পাবুর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে কোয়ারেন্টিনে পাঠানো হয়। কুয়েত মৈত্রী হাসপাতালে আইসোলেশেন যাওয়ার আগে তাঁরা গাজীপুরের পুবাইলের মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে ছিলেন। কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পার হওয়ার আজ বুধবার তাঁদের ছাড়পত্র দেওয়া হয়। সকাল সাড়ে নয়টার দিকে চারটি গাড়ি ভাড়া করে শরীয়তপুর, মুন্সিগঞ্জ, ঢাকা, নরসিংদী ও কুমিল্লায় নিজ নিজ গন্তব্যে পাঠানো হয়েছে।

কাপাসিয়া স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা আব্দুস সালাম সরকার বলেন, বর্তমানে এই কেন্দ্রে এক সাংবাদিকসহ দুজন কোয়ারেন্টিনে আছেন। তাঁরা ৪ এপ্রিল ছাড়পত্র পাবেন।