করোনার উপসর্গ নিয়ে মৃত্যু

ফেনীতে এক সপ্তাহ ধরে জ্বর, কাশি, পেটব্যথা ও শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আজ বুধবার এক তরুণের মৃত্যু হয়েছে। স্থানীয় লোকজন সন্দেহ করছেন ওই তরুণ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ওই তরুণের বাড়ি ফেনী সদর উপজেলার ছনুয়া ইউনিয়নে।

স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ দুপুরে ওই তরুণের মৃত্যুর পর তাঁর লাশ ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয় ছনুয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান করিম উল্যাহ বলেন, এক সপ্তাহ ধরে ওই তরুণের জ্বর, কাশি, পেটব্যথা ও শ্বাসকষ্ট ছিল। বাড়িতে থেকে তাঁর সাধারণ চিকিৎসা চলে। আজ মৃত্যুর পর বিষয়টি জানতে পেরে নমুনা সংগ্রহের জন্য তিনি তাঁর লাশ হাসপাতালে পাঠিয়েছেন।

ওই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. ইকবাল হোসেন ভূঁঞা জানান, ওই তরুণ আরও আগে থেকে অন্যান্য রোগে ভুগছিলেন। ওই সব কাগজপত্র পরীক্ষা করে ওই তরুণ করোনাভাইরাসে আক্রান্ত বলে প্রাথমিকভাবে মনে হয়নি। তবুও তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ ব্যাপারে ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। প্রতিবেদন হাতে পাওয়া গেলে বোঝা যাবে ওই তরুণ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কি না।