টিসিবির পণ্য মজুত করায় জরিমানা, ডিলারশিপ বাতিল

ঝালকাঠিতে টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি করার উদ্দেশ্যে মজুত করায় তিন ডিলারকে ২৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে এক ব্যবসায়ীর ডিলারশিপ বাতিলের সুপারিশ করা হয়েছে।

গতকাল বুধবার দিনব্যাপী অভিযান চালিয়ে এ ব্যবস্থা নেওয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজবীর হোসাইন ও আহমেদ আবুল হাসান।

অভিযান-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) থেকে নেওয়া পণ্য যথাসময়ে বিক্রি করার কথা ডিলারদের। ঝালকাঠির ওই তিন ডিলার তা না করে সেই মজুত করেছিলেন কালোবাজারে বিক্রির জন্য। খবর পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তারা অভিযানে নামেন। এ সময় রুবেল ট্রেডার্সকে ৫ হাজার টাকা, মনোজ ট্রেডার্সকে ২০ হাজার টাকা ও সুমন স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। সবচেয়ে বেশি পরিমাণে মালামাল মজুত করায় রুবেল ট্রেডার্সের ডিলারশিপ বাতিলের সুপারিশ করেন কর্মকর্তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ আবুল হাসান জানান, একাধিকবার নির্দেশ দেওয়ার পরও নির্ধারিত সময়ের মধ্যে টিসিবির মালামাল বিক্রি করেননি এই ডিলাররা। তাঁরা পণ্যগুলো কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে স্বাভাবিকের চেয়ে বেশি পরিমাণে গুদামজাত করে রেখেছিলেন। এ কারণেই তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।