করোনা সন্দেহে ঠাকুরগাঁওয়ের ১৪ ব্যক্তির নমুনা সংগ্রহ

ঠাকুরগাঁও
ঠাকুরগাঁও

জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত ঠাকুরগাঁওয়ের ১৪ ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার তাঁদের নমুনা রংপুরে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন মাহফুজার রহমান সরকার।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত ওই ১৪ ব্যক্তি নিজ থেকেই করোনাভাইরাস শনাক্তকরণের পরীক্ষার আগ্রহ প্রকাশ করেছিলেন। এ কারণে গতকাল দুপুর থেকে বিকেল পর্যন্ত তাঁদের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নমুনা সংগ্রহ করেন। পরে নমুনা পরীক্ষার জন্য সিভিল সার্জনের মাধ্যমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। এই ১৪ জনের মধ্যে অধিকাংশই সদর উপজেলার বাসিন্দা। এর মধ্যে একজন বালিয়াডাঙ্গী উপজেলার। তিনি সম্প্রতি সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন। অন্যরা স্থানীয়ভাবে জ্বর ও সর্দিতে আক্রান্ত।

এ বিষয়ে সিভিল সার্জন মাহফুজার রহমান সরকার বলেন, ‘ওই ১৪ ব্যক্তির নমুনা সংগ্রহের পর তাঁদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পরই বোঝা যাবে, আসলেই তাঁরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কি না। এখন থেকে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত ব্যক্তির মধ্যে করোনা সন্দেহ হলেই আমরা তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাব।’