ঘরে খাবার নেই জানিয়ে থানায় বৃদ্ধার ফোন

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার বাসিন্দা মমতাজ বেগমের (৬৫) স্বামী শারিরিক প্রতিবন্ধী। চার ছেলে দিনমজুর। করোনাভাইরাস নিয়ে চলমান সংকটময় পরিস্থিতিতে ছেলেরা বেকার হয়ে পড়েছেন। এই অবস্থায় ঘরে দুদিন ধরে খাবার নেই জানিয়ে কাঁদো কাঁদো কণ্ঠে ব্রাহ্মণপাড়া থানায় ফোন দেন বৃদ্ধা।

মমতাজ বেগমের ফোন পেয়ে গতকাল শনিবার তাঁর বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন ব্রা‏হ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ।

ওসি বলেন, বৃদ্ধা মমতাজ বেগম থানার সরকারি নাম্বারে ফোন করে কাঁদতে কাঁদতে বলেন, তাঁদের বাড়িতে দুইদিন ধরে কোনো খাবার নেই। না খেয়ে দিন পার করছেন। এ খবর পেয়ে তিনি নিজেই চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনে ওই বাড়িতে পৌঁছে দিয়েছেন। তাঁর মতে, এতে করে বিত্তবানরা উৎসাহিত হবেন। তাঁরাও হতদরিদ্রদের খাবার বিতরণ করবেন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের ছোট নাগাইশ গ্রামের এক প্রতিবন্ধীর স্ত্রী মমতাজ বেগম। ছেলেরা অন্যের জমিতে কাজ করলেও এখন ঘর থেকে বের হতে পারছেন না। গত দুই-তিন ধরে তাঁদের সংসারে কোনো খাবার নেই। অনাহারে দিনাতি পার করছেন। গতকাল শনিবার বিকেলে মমতাজ বেগম ব্রা‏হ্মণপাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদের সরকারি নাম্বারে ফোন করে খাবার না থাকার বিষয়টি অবহিত করেন। এ খবর পেয়ে ওসি নিজস্ব অর্থায়নে মমতাজ বেগমের বাড়িতে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনে ওই বাড়িতে পৌছে দিয়েছেন।
মমতাজ বেগম বলেন, তীব্র খাদ্যসংকটে পড়ে দিশেহারা হয়ে থানার ওসিকে ফোন দেন। অল্প সময়ের মধ্যে তাঁর বাড়িতে এসে ওসি খাদ্য সামগ্রী দিয়ে যান।