শাজাহানপুরে চারটি, পাবনায় একটি বাড়ি লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় বগুড়ার শাজাহানপুর উপজেলায় চারটি ও পাবনা শহরে একটি বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। আজ রোববার শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা পারভীন ও পাবনা সদরের ইউএনও জয়নাল আবেদীন এই লকডাউন ঘোষণা করেন।

শাজাহানপুরে করোনা সন্দেহে আইসোলেশনে ভর্তি থাকা এক ব্যক্তির নমুনা পরীক্ষার ফল সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে আসা না পর্যন্ত ১৩ নম্বর ওয়ার্ডের চারটি বাড়ি লকডাউন থাকবে। ওই চার বাড়িতে প্রশাসনের পক্ষ থেকে লাল পতাকা টাঙিয়ে দিয়ে লকডাউন ঘোষণা করা হয়েছে বলে জানান ইউএনও মাহমুদা পারভীন।

এদিকে পাবনা জেলা শহরে আজ বিকেলে একটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। জেলা শহরে এই প্রথম কোনো বাড়ি লকডাউন করা হলো। বাড়িটির মালিক (৫৫) পেশায় মৎস্য ব্যবসায়ী। তাঁর ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্ট আছে।

পাবনা সদরের ইউএনও জয়নাল আবেদীন প্রথম আলোকে বলেন, প্রাথমিক ধারণা থেকে সতর্কতার জন্য বাড়িটি লকডাউন করা হয়েছে। তবে ওই ব্যক্তির পারিবারিক ইতিহাসে অনেকেই শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। তিনি অন্য কোনো রোগেও আক্রান্ত হতে পারেন। তাঁর নমুনা পরীক্ষা করা হচ্ছে। লকডাউন চলা অবস্থায় তাঁদের নিত্যপ্রয়োজনীয় সব পণ্য প্রশাসন পৌঁছে দেবে।