টঙ্গীতে আগুনে পুড়ল ২৯ ঝুট গুদাম

আগুন। প্রতীকী ছবি
আগুন। প্রতীকী ছবি

গাজীপুরে টঙ্গীর চেরাগআলী এলাকায় গতকাল রোববার রাতের অগ্নিকাণ্ডে ঝুটের ২৯টি গুদাম মালামালসহ পুড়েছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও আগুন পুরোপুরি নেভাতে রাত দুইটায় পর্যন্ত সময় লাগে।

টঙ্গী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আতিকুর রহমান জানান, গাজীপুরে টঙ্গী চেরাগআলী এলাকার ফাইসন্স রোড (মাদ্রাসার বিপরীতে রোডের দুই পাশে) এলাকায় টিনশেডের ছোট-বড় অর্ধ শতাধিক ঝুট গুদাম রয়েছে। গতকাল রাত সোয়া নয়টার দিকে একটি গুদামে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং পাশের গুদামগুলোতে ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে।

আতিকুর রহমান জানান, স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী ও উত্তরা স্টেশনের ছয়টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। রাত পৌনে ১১টার দিকে তাঁরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন পুরোপুরি নেভাতে তাঁরা দিবাগত রাত দুইটা পর্যন্ত কাজ করেন। আগুনে মালামালসহ ঝুটের প্রায় ২৯টি গুদাম পুড়ে গেছে।

ওই কর্মকর্তা আরও জানান, মশার কয়েল অথবা সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।