রংপুরে টিসিবির পণ্য বিক্রি না করে গুদামে

রংপুর
রংপুর

ন্যায্যমূল্যে বিক্রির জন্য টিসিবির বিপুল পরিমাণের পণ্য রংপুর নগরের বাবুপাড়া এলাকার একটি গুদাম থেকে জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। খোলাবাজারে বিক্রি না করে এসব পণ্য অবৈধভাবে মজুত করা হয়েছিল। এ ঘটনায় মোহাম্মদ সামি নামে একজনকে আটক করা হয়েছে।

গতকাল সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের নেতৃত্বে নগরের বাবুপাড়া এলাকায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

খোলাবাজারে বিক্রির জন্য সরকারের বরাদ্দ করা টিসিবির ন্যায্যমূলের বিপুল পরিমাণ পণ্য সঠিকভাবে বিক্রি না করে গুদামে মজুদ করে রাখার অভিযোগে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের পক্ষ থেকে অভিযান পরিচালনাকরী নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান জানান, নগরের বাবুপাড়া এলাকায় আবদুল খালেক মিয়ার গুদাম থেকে বিপুল পরিমাণ ভোজ্যতেল, মসুর ডাল, চিনি, পেঁয়াজ জব্দ করা হয়। এ সময় গুদাম মালিক আবদুল খালেক না থাকায় তাঁর কর্মচারী মোহাম্মদ সামিকে আটক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান বলেন, অভিযানের সময় গুদাম থেকে পাঁচ লিটার সয়াবিন তেলের ৫০টি কার্টন, দুই লিটারের ৫৭টি কার্টন, ৫০ কেজি চিনির ৪৭টি বস্তা, ৫০ কেজি ওজনের মসুর ডালের ১০টি বস্তা এবং ২৫ কেজি ওজনের ১৭ বস্তা পেঁয়াজ সহ খোলা তেলের ২২০টি প্যাকেট জব্দ করা হয়। এসব পণ্যের অনুমানিক মূল্য প্রায় দুই লাখ টাকা। প্রতিটি পণ্যের গায়ে টিসিবির স্টিকার লাগানো আছে।

রংপুর জেলা প্রশাসক অসিব আহসান জানান, সরকারের ন্যায্যমূল্যের এসব খাদ্যপণ্য বিক্রি না করে গুদামে মজুত করা হলো কেনো তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে।