পঞ্চগড়ে জ্বর-শ্বাসকষ্টে কিশোরীর মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ১৩ বছর বয়সী এক কিশোরী মারা গেছে। সে করোনাভাইরাসে আক্রান্ত ছিল কি না, তা জানতে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। কাল বুধবার তা রংপুরে পাঠানো হবে।
আজ মঙ্গলবার বেলা দুইটায় ওই কিশোরী মারা যায়।
এ ছাড়া সম্প্রতি টাঙ্গাইল থেকে আসা একই এলাকার এক ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে তিনি সুস্থ আছেন বলে জানা গেছে।
দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, ওই কিশোরী কয়েক দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিল।
দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসিনুর রহমান বলেন, ‘জ্বর-শ্বাসকষ্টে ওই কিশোরীর মৃত্যুর খবর পেয়ে আমরা করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেছি। কাল বুধবার সকালে ওই নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। এ ছাড়া ওই এলাকার টাঙ্গাইল থেকে আসা এক শ্রমিককে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাঁরও নমুনা সংগ্রহ করে একই সঙ্গে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হবে।’
দেবীগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান বলেন, কিশোরীর লাশ বিশেষ সতর্কতার সঙ্গে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দাফনের ব্যবস্থা করা হয়েছে।