মসজিদে কোয়ারেন্টিনে শতাধিক মুসল্লি

করোনাভাইরাস
করোনাভাইরাস

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পটুয়াখালীতে তাবলিগ জামাতের শতাধিক মুসল্লিকে মসজিদের ভেতরেই কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে দশমিনা উপজেলায় ১০৯ ও পটুয়াখালীর সদর উপজেলার ৭ জনকে বিভিন্ন মসজিদে কোয়ারেন্টিনে রাখা হয়। আজ বুধবার সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন এ তথ্য জানিয়েছে।

দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া ফেরদৌস প্রথম আলোকে বলেন, তাবলিগ জামাতের ১০৯ জনের বাড়ি নরসিংদী জেলার বিভিন্ন এলাকায়। তাঁরা অনেক আগেই উপজেলার বিভিন্ন মসজিদে ওঠেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন থেকে তাঁদের দশমিনা থেকে চলে যেতে বলা হয়েছিল। কিন্তু মুসল্লিরা ৪০ দিন শেষ না করে যেতে চাননি। পরবর্তী সময়ে সড়ক ও নৌপথে যান চলাচল বন্ধ হয়ে গেলে মুসল্লিরা আর যেতে পারেননি। এ অবস্থায় মুসল্লিদের তালিকা করে যে যেই মসজিদে অবস্থান করছেন, তাঁদের সেই মসজিদে অবস্থান করতে বলা হয়েছে। মুসল্লিদের মসজিদে বিশেষ কোয়ারেন্টিনে থাকতে এবং আপাতত বাইরে প্রচার চালাতে নিষেধ করা হয়েছে।

এদিকে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লতিফা জান্নতী বলেন, ওই সাত তাবলিগ জামাতের সদস্যের বাড়ি ফেনী ও মাদারীপুরে। তাঁরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুসল্লিদের ১৪ দিন মসজিদের ভেতরেই রাখা হয়েছে। সেই সঙ্গে স্থানীয় ব্যক্তিদের মসজিদে প্রবেশ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।