আগৈলঝাড়ায় জ্বর ও কাশি নিয়ে যুবকের মৃত্যু, ১৬টি বাড়ি লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নে সর্দি, জ্বর ও কাশি নিয়ে বুধবার এক যুবকের (৩৮) মৃত্যু হয়েছে। বিষয়টি জানার পরে প্রশাসনের লোকজন ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেছেন। এলাকার ১৬টি বাড়িকে লকডাউন করেছেন তাঁরা।

স্থানীয় বাসিন্দা ও পরিবার সূত্রে জানা গেছে, ওই যুবক পয়সারহাট-ঢাকা পথের গোল্ডেন পরিবহনের একটি বাসের সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। গত মঙ্গলবার সর্দি, জ্বর ও কাশি নিয়ে তিনি বাড়িতে ফেরেন। বুধবার বেলা তিনটার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান। বিষয়টি জানাজানি হওয়ার পর এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়। তাঁরা বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করেন। বিকেল চারটার দিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রইস সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম, আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) . আফজাল হোসেন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বখতিয়ার আল মামুন ঘটনাস্থলে যান।

বখতিয়ার আল মামুন বলেন, ‘করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ওই যুবক মারা গেছেন। এতে এলাকার মানুষজন আতঙ্কিত হয়ে পড়েন। তাই আমরা গিয়ে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছি। ইসলামিক ফাউন্ডেশনের সহায়তায় লাশ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

ইউএনও চৌধুরী রওশন ইসলাম বলেন, এলাকাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে ওই গ্রামের ১৬টি বাড়ির ৬০টি পরিবারকে লকডাউন করা হয়েছে।