সিলেটে দুদিন সব ধরনের যান চলাচল বন্ধ

সিলেটে আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার রিকশা-অটোরিকশাসহ সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। শবে বরাতে জনসমাগম এড়াতে এ নির্দেশনা জারি করেছে জেলা প্রশাসন। তবে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

জেলা প্রশাসনের এই নির্দেশনা বুধবার রাতে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ছয়টি থানার পক্ষ থেকে মাইকযোগে নগরে প্রচার করা হয়েছে। প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির অতিরিক্ত উপকমিশনার মো. জেদান আল মুসা।

জেলা প্রশাসন সূত্র জানায়, শবে বরাত সামনে রেখে মঙ্গলবার জেলা প্রশাসনের একটি বৈঠক হয়। ওই বৈঠকের দুদিন সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত হয়। আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার সিলেট নগরসহ উপজেলা সদরগুলোতে এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। এ ছাড়া করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বৈঠকে ১০টি বিষয় নির্ধারণ করে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। এর মধ্যে রয়েছে মসজিদগুলোতে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও মাজারগুলোয় খাদেম ছাড়া অন্য কারও যাতায়াত নিষিদ্ধ করা।

হজরত শাহজালাল (রহ.) দরগাহ ফটক বন্ধ থাকবে
জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী, আজ বৃহস্পতিবার ও কাল শুক্রবার সিলেটে হজরত শাহজালাল (রহ.)–এর দরগাহের প্রধান ফটকসহ সব কটি প্রবেশপথ বন্ধ থাকবে। এই সময়ে কেউ দরগাহ এলাকায় প্রবেশ বা জিয়ারত করতে পারবেন না। গতকাল রাতে দরগাহের প্রধান ফটকে দুদিন বন্ধ থাকার নির্দেশনা-সংবলিত সাইনবোর্ড সাঁটানো হয়েছে।

যোগাযোগ করলে হজরত শাহজালাল (রহ.) দরগাহের মোতোয়ালি ফতেউল্লাহ আল আমান বলেন, দুদিন বন্ধ থাকার ঘোষণা দিয়ে দরগাহের সব কটি ফটকে সাইনবোর্ড সাঁটানো হয়েছে। প্রতিবছর শবে বরাতে দরগাহে কয়েক হাজার মানুষের সমাগম হয়। এবার করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলার সতর্কতায় জেলা প্রশাসনের নির্দেশনায় লোকসমাগম এড়াতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।