সখীপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

টাঙ্গাইল
টাঙ্গাইল

টাঙ্গাইলের সখীপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বুধবার রাতে এক স্কুলশিক্ষকের (৫০) মৃত্যু হয়েছে। করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের পর বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

মারা যাওয়া ব্যক্তিটি স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিলেন। দু-তিন দিন ধরে জ্বর শুরু হয়। আর মৃত্যুর আগে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। তাঁর মৃত্যুর খবর পেয়ে আজ বৃহস্পতিবার সকালে বাড়িতে যান স্বাস্থ্য বিভাগের লোকজন। তাঁরা নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইসিডিআর) পাঠিয়েছেন।
লক্ষণগুলো করোনাভাইরাসের মতো হওয়া গ্রামের লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে জানিয়েছেন স্থানীয় কাঁকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম। তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে গ্রামটিকে লকডাউন ঘোষণা না করা হয়নি। গ্রামের মানুষজন আতঙ্কে আছেন। তাই তাঁরা নিজেরাই গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছেন।

উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মারা যাওয়া ওই শিক্ষকের আগে থেকেই শ্বাসকষ্ট ছিল। দু-তিন দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। এরপর তাঁর শ্বাসকষ্ট আরও বেড়ে গিয়েছিল। এ অবস্থায় বুধবার রাত ১০টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান। খবর পেয়ে রাতেই ইউপি চেয়ারম্যান ও সখীপুর থানার পুলিশসদস্যরা ওই বাড়িতে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, উপসর্গ থেকে ওই শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে সন্দেহ করছেন এলাকার লোকজন। বিষয়টি নিশ্চিত হতে মৃত ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার জন্য নমুনা ঢাকার আইইসিডিআরে পাঠানো হয়েছে। এ ছাড়া সতর্কতার অংশ হিসেবে ওই বাড়ির সব লোকজনকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।