কোয়ারেন্টিনে থাকা নারীর মৃত্যু, বাড়ি লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পাবনার সাঁথিয়া উপজেলায় হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার একটি গ্রামে ওই নারীর মৃত্যু হয়। পরে ওই নারীর বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। মারা যাওয়া ওই নারীর বয়স ৫০ বছর।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৭ মার্চ ওই নারী জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে চিকিৎসক তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন। এরপর থেকে তিনি বাড়িতে অবস্থান করে আসছিলেন। মৃত্যুর পর বিকেলে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা অনুসারে সুরক্ষা পোশাক পরিহিত স্বেচ্ছাসেবক দল ওই নারীর লাশ দাফন করেছে।

সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা চিকিৎসক ফাতেমা তুজ জান্নাত বলেন, ওই নারী দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও অ্যাজমা রোগে ভুগছিলেন। সম্প্রতি তাঁর জ্বর ও কাশি আরও বেড়ে যায়। এ অবস্থায় তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। পরে সতর্কতা অবলম্বনে তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়। বুধবার তাঁর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়। এর মধ্যেই তিনি মারা গেলেন।

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম জামাল আহমেদ প্রথম আলোকে বলেন, প্রাথমিক অবস্থা বিবেচনায় সুরক্ষিত অবস্থায় বিকেলে ওই নারীর দাফন সম্পূর্ণ করা হয়েছে। আর সতর্কতার জন্য ওই বাড়িটি লকডাউন করে দেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার ফল পাওয়া গেলে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না তা নিশ্চিত হওয়া যাবে।