শিবচরে করোনায় আক্রান্ত দুই নারীসহ ৬ জন আইসোলেশনে

মাদারীপুরের শিবচর উপজেলায় করোনাভাইরাসে দুই নারী নতুন করে আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে করোনামুক্ত হওয়ার পর একই পরিবারের তিনজনের শরীরে আবারও এই ভাইরাস শনাক্ত হয়েছে। ফলে পরিবারটির চারজনকে শুক্রবার ভোরে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম।

হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, শিবচরে নতুন করে করোনায় আক্রান্ত হওয়া দুই নারী মধ্যে একজন উপজেলা চেয়ারম্যানের নিকটাত্মীয়। তাঁর বয়স ৩৮ বছর। তিনি পেশায় একজন শিক্ষক। অপরজন হলেন একজন গৃহিণী। তাঁর বয়স ৩০ বছর। তাঁরা দুজনই শিবচর পৌরসভার বাসিন্দা। গত ৭ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাঁদের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে ওই দুই নারীর করোনা পরীক্ষায় পজিটিভ প্রতিবেদন আইইডিসিআর থেকে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছে। পরে শুক্রবার ভোর থেকেই তাঁদের শিবচর থেকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

একই সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা তিনজনের শরীরে আবারও করোনাভাইরাস শনাক্ত হওয়ায় একই পরিবারের চারজনকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। দ্বিতীয়বার আক্রান্ত তিনজন ইতালিফেরত যুবকের স্ত্রী ও দুই সন্তান। এর আগে গত ৬ এপ্রিল ওই ইতালি ফেরত যুবকের শ্বশুর, শাশুড়ি ও এক বন্ধুকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাঁদের শরীরেও দ্বিতীয়বার করোনা শনাক্ত হয়। বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নয়জনকে রাখা হয়েছে। তাঁরা সবাই শিবচর উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক প্রথম আলোকে বলেন, ‘ইতালিফেরত যুবকের স্ত্রী, দুই সন্তান, শ্বশুর ও তাঁর বন্ধুর শরীরে করোনাভাইরাসের রিপোর্ট পজিটিভ। শাশুড়ি ও ইতালিফেরত যুবক নিজেও এখন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আছেন। আজ ভোরে ওই ইতালিফেরত যুবকসহ তাঁর স্ত্রী, দুই সন্তানকে আইসোলেশন ওয়ার্ডে আনা হয়। এর আগে গত ৫ এপ্রিল তাঁর শ্বশুর, শাশুড়ি ও বন্ধুকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। করোনায় আক্রান্ত হয়ে ওই ইতালিফেরত যুবকের বাবা মারা যান। শিবচরে করোনায় সেটাই প্রথম মৃত্যু। তবে ওই ইতালিফেরত যুবক ও তাঁর শাশুড়ির শরীরের এখনো নেগেটিভ রিপোর্ট রয়েছে। যেহেতু তাঁরা একই পরিবারের সদস্য, তাই তাঁদের সবাইকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।’

জানতে চাইলে মাদারীপুর সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, আইসোলেশনে ওয়ার্ডে আসা নতুন দুজন নারী করোনা ‘পজিটিভ’ হয়েছেন। এ ছাড়া একই পরিবারের আরও চারজনের মধ্যে একজন ছাড়া সবার দেহে এই ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন দুজন কার সংস্পর্শে গিয়েছিলেন তা এখনো জানা যায়নি। অবশ্য সুস্থ হওয়ার পর একই পরিবারের তিনজনের শরীরে আবার করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি।