বরগুনায় প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত

বরগুনায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার বরগুনার আমতলী উপজেলায় মারা যাওয়া ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছে বরগুনা স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় পুরো আমতলী উপজেলা লকডাউন করেছে প্রশাসন।

মারা যাওয়া ব্যক্তির নাম জি এম দেলওয়ার হোসেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দেলওয়ার হোসেন বেশ কয়েক দিন আগে থেকে অসুস্থ ছিলেন। তাঁর জ্বর ও কাশি ছিল। এ অবস্থায় বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ওই বাড়িতে যান। এরপর তাঁরা দুটি বাড়ি লকডাউন করেন।

আমতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, মারা যাওয়ার এক দিন আগেই দেলওয়ার হোসেনের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

বরগুনার সিভিল সার্জন হুমায়ূন খান শাহীন বলেন, তাঁরা নমুনা পরীক্ষার প্রতিবেদন পেয়েছেন। আমতলীতে মারা যাওয়া ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তাঁরা পুরো আমতলী উপজেলা লকডাউন করেছেন। তাঁর সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার জন্য মাইকিং করা হচ্ছে।