খুলনায় আইসোলেশনে থাকা শিশুর মৃত্যু

প্রতীকী  ছবি
প্রতীকী ছবি

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে ছয় মাসের একটি শিশু মারা গেছে। হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে শুক্রবার রাত একটার দিকে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস। ওই শিশুর মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শিশুটির বাড়ি খুলনা নগরের খালিশপুর ক্রিসেন্ট গেট এলাকায়। তার বাবার নাম ফোরকান উদ্দিন। ওই শিশু শ্বাসকষ্টে ভুগছিলেন। সমস্যা বেড়ে যাওয়ায় শিশুটিকে শুক্রবার বেলা তিনটার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আনেন স্বজনেরা। সেখানে প্রথমে শিশু ওয়ার্ডে তাকে ভর্তি করা হয়েছিল। উপসর্গ করোনার মতো হওয়ায় পরে বিকেল পাঁচটার দিকে তাকে আইসোলেশন ইউনিটে পাঠানো হয়।

হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস বলেন, শিশুটি নিউমোনিয়ায় আক্রান্ত ছিল। তবে করোনাভাইরাসের সন্দেহ হওয়ায় তাকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে শিশুটির মৃত্যু হয়। পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রতিবেদন পেলেই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।