ঢাকায় গৃহবধূ করোনা আক্রান্ত, চাঁদপুরে শ্বশুরবাড়ি লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকায় ২৯ বছর বয়সী এক গৃহবধূর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় তাঁর শ্বশুরবাড়ি লকডাউন করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) নমুনা পরীক্ষায় তাঁর করোনা শনাক্ত হয়। তিনি ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ওই নারীর পরিবার সূত্রে জানা যায়, তিনি অনেক দিন ধরে ক্যানসার ও কিডনির জটিলতায় ভুগছেন। আড়াই মাস আগে ওই গৃহবধূ তাঁর শ্বশুরবাড়ি থেকে ঢাকায় যান। গত বৃহস্পতিবার কেমোথেরাপি দেওয়ার জন্য তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। জ্বর, সর্দি, কাশি থাকায় সেখানকার চিকিৎসকেরা তাঁকে ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠান। নমুনা পরীক্ষার জন্য তাঁকে আইইডিসিআরে পাঠানো হয়। গতকাল শুক্রবার আইইডিসিআর থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে বলা হয়, তিনি করোনায় আক্রান্ত। পরে তাঁকে কুয়েত মৈত্রী হাসপাতালের একটি আইসোলেশন কক্ষে রাখা হয়।

কুয়েত মৈত্রী হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম কাউছার হিমেল বলেন, গৃহবধূ করোনাভাইরাসে আক্রান্ত খবর পাওয়ার পরপরই শ্বশুরবাড়িসহ ওই গ্রাম লকডাউন করা হয়। ঢাকা থেকে ওই বাড়িতে তাঁর কোনো স্বজন যাতে আসতে না পারেন, তার প্রতি নজর রাখা হচ্ছে। পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।