আখাউড়ায় মারা যাওয়া নারী করোনা আক্রান্ত ছিলেন

করোনাভাইরাস
করোনাভাইরাস

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় সর্দি, কাশি নিয়ে মারা যাওয়া নারী (৫০) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। ওই নারীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে আজ রোববার বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই নারী ১০ থেকে ১৫ দিন আগে নারায়ণগঞ্জ থেকে স্বামীর সঙ্গে শ্বশুরবাড়ি আখাউড়ায় আসেন। তাঁর স্বামী নারায়ণগঞ্জে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। মারা যাওয়ার চার থেকে পাঁচ দিন আগে ওই নারীর জ্বর আসে। তখন স্থানীয় একটি ওষুধের দোকান থেকে ওষুধ নিয়ে যান। কিছুটা সুস্থও হয়ে ওঠেন। তবে ৮ এপ্রিল সর্দি, কাশি ও শ্বাসকষ্টে শারীরিক অবস্থার অবনতি হয়ে তিনি মারা যান।

ওই সময় ওই নারীর পরিবারের লোকজন দাবি করেছিলেন, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। তবে স্থানীয় লোকজন করোনাভাইরাস সন্দেহ করে প্রশাসনকে অবহিত করেন। পরে ৯ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের একটি দল ওই নারীর বাসায় উপস্থিত হয়ে মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। আজ পরীক্ষার ফল সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়।


এদিকে ওই নারীর করোনাভাইরাস শনাক্ত হওয়ায় উপজেলা প্রশাসন ওই গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছে। ওই নারীর স্বামী স্থানীয় মসজিদে নামাজ আদায় করেছেন বলে সেখানেও যাতায়াতে নিষেধ করা হয়েছে।


আখাউড়ার ইউএনও তাহমিনা আক্তার জানান, ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। এলাকাটিতে লোক চলাচলে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে।


সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ জানান, মারা যাওয়া নারীর পরিবারের সদস্যদের বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোয়ারেন্টিনে নেওয়া হবে।