মতলব উত্তরের আবাসিক চিকিৎসা কর্মকর্তা করোনায় আক্রান্ত

করোনাভাইরাস
করোনাভাইরাস

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মেহেদী হাসান (২৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে আজ রোববার এ কথা জানানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে গত বৃহস্পতিবার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও কর্মচারী মিলে মোট ১৪ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। আজ বেলা ১১টায় তাঁর কার্যালয়ে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এতে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও মেহেদী হাসান করোনাভাইরাসে আক্রান্ত। বাকি ১৩ জনের ফলাফল নেতিবাচক এসেছে। অর্থাৎ তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

®এই কর্মকর্তা আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আছেন। আজ আরএমও ও দুই দুজনকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। সংক্রমণ ঠেকাতে করোনাভাইরাসে আক্রান্ত ওই তিন ব্যক্তির সংস্পর্শে আসা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও কর্মচারীদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।