শিবচরে করোনা-আক্রান্ত তিনজন আইসোলেশনে, ভবন লকডাউন

ছবি: রয়টার্স
ছবি: রয়টার্স

মাদারীপুরের শিবচর উপজেলায় গতকাল শনিবার রাতে নতুন করোনায় শনাক্ত হওয়া তিনজনের মধ্যে এক চিকিৎসককে আজ রোববার ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়েছে। আক্রান্ত অপর দুজনকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়, করোনায় আক্রান্ত ওই চিকিৎসক শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসকের স্বামী। তিনি নারায়ণগঞ্জের একটি হাসপাতালের চিকিৎসক। এ ঘটনার পর শিবচরে তাঁর বসবাসের স্থান ‘ডক্টরস কোয়ার্টার’ ভবন আজ দুপুরে লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই কোয়ার্টারে চার চিকিৎসক দম্পতি পরিবারসহ বসবাস করেন।

কোয়ার্টারে কোয়ারেন্টিনে থাকা এক নারী চিকিৎসক মুঠোফোনে বলেন, ‘দুপুরের দিকে আমাদের কোয়ার্টারটি লকডাউন করা হয়েছে। এই কোয়ার্টারে চার চিকিৎসক দম্পতির পরিবার রয়েছে। আমরা চিকিৎসক হলেও আমাদের মধ্যে এখন আতঙ্ক কাজ করছে।’

শিবচরে আক্রান্ত অন্য দুজন নারায়ণগঞ্জফেরত। তাঁরা দুজনই আপন ভাই। শিবচর উপজেলায় আরও আটজন সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন। এ নিয়ে শিবচর উপজেলায় ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, শিবচরে নতুন আক্রান্ত তিনজনই নারায়ণগঞ্জফেরত। ওই এলাকার আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে থাকায় তাঁরা করোনায় আক্রান্ত হন। তিনি আরও বলেন, উপজেলায় যদি করোনা রোগী বেড়ে যায়, তাহলে বহেরাতলার মা ও শিশুকল্যাণ কেন্দ্রে ২০ শয্যার আইসোলেশন কেন্দ্র চালু হয়েছে, সেখানে রোগীদের চিকিৎসাসেবা দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান বলেন, একজন চিকিৎসকের স্বামী করোনায় আক্রান্ত হওয়ায় ডক্টরস কোয়ার্টার ভবনটি লকডাউন করা হয়েছে। ওখানে পুলিশ ও স্বেচ্ছাসেবকদের ২৪ ঘণ্টা পাহারা বসানো হয়েছে।