ঈশ্বরদীতে টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি, গ্রেপ্তার ২

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি মধ্যপাড়া মহল্লা থেকে আজ মঙ্গলবার ভোরে টিসিবির ডাল, চিনি ও ছোলা কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলারসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে টিসিবির ৪৫০ কেজি পণ্য উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় আজ দুপুরে ঈশ্বরদী থানার উপপরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। এ মামলায় ওই দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন উৎপল কুমার (৪৫) ও খোকন শেখ (৩৫)। তাঁদের মধ্যে উৎপল কুমার জেলার আটঘরিয়া উপজেলা সদরের টিসিবির দায়িত্বপ্রাপ্ত ডিলার। অন্যজন তাঁর সহযোগী। তাঁদের বাড়ি মুলাডুলি মধ্যপাড়া মহল্লায়।

ঈশ্বরদী থানা সূত্রে জানা গেছে, ডিলার উৎপল কুমার বেশ কিছুদিন ধরে টিসিবির নিত্যপণ্য কম দামে বিক্রি না করে কালোবাজারে বিক্রি করছিলেন। গতকাল সোমবার রাতে তিনি বেশ কিছু পণ্য নিজের গুদাম থেকে কালোবাজারি করে বেশি দামে বিক্রির জন্য মুলাডুলিতে নিজের এলাকায় নিয়ে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে পুলিশের একটি দল তাঁর বাড়িতে অভিযান চালায়। এ সময় তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে খোকন শেখের বাড়ি থেকে ২৫০ কেজি চিনি, ১০০ কেজি মসুরের ডাল ও ১০০ কেজি ছোলা উদ্ধার করা হয়। পরে এসব মালামালসহ দুজনকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, এ ঘটনায় দুজনকে আসামি করে থানার উপপরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ বিকেলে আদালতের মাধ্যমে তাঁদের জেলা কারাগারে পাঠানো হবে।