আইসোলেশনের কথা শুনে পালালেন, তারপর মারা গেলেন

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

জ্বর, সর্দি আর কাশি নিয়ে দিনাজপুর এম. আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক যুবক (৩৫)। শারীরিক অবস্থার অবনতি দেখে চিকিৎসকেরা তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু তিনি কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে পালিয়ে বাড়িতে চলে যান। আজ মঙ্গলবার ভোর রাতে তিনি নিজের বাড়িতে মারা যান।

এই যুবকের বাড়ি বিরামপুর উপজেলায়। তিনি সাইকেল মেরামতের কাজ করতেন। তাঁর পরিবার সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন তিনি। তাঁর আগে থেকেই শ্বাসকষ্টের সমস্যা ছিল। স্থানীয়ভাবে ওষুধ খেয়ে অবস্থার উন্নতি না হওয়ায় গতকাল সকালে তিনি এম. আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

হাসপাতালের পরিচালক নির্মল চন্দ্র দাস বলেন, 'ওই রোগী আমাদের এখানে ভর্তি হয়েছিলেন। তিনি জ্বর ও যক্ষ্মার রোগী ছিলেন। আইসোলেশনের কথা শুনে তিনি কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে চলে যান।'

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সোলায়মান মেহেদী বলেন, ওই যুবকের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। বিশেষ নিয়মে তাঁর দাফন করা হবে।


দিনাজপুরের সিভিল সার্জন আবদুল কুদ্দুস বলেন, ইতিমধ্যে যুবকের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ সংক্রান্ত প্রতিবেদন হাতে পেলেই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। প্রয়োজনে ওই এলাকা লকডাউন করা হবে।