চাঁদপুরে হৃদ্রোগ-শ্বাসকষ্টে নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় গতকাল মঙ্গলবার রাতে হৃদ্‌রোগ ও শ্বাসকষ্ট নিয়ে ৬৫ বছর বয়সী এক নারী মারা গেছেন। তাঁর স্বজনদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছে স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধা দীর্ঘদিন ধরে হৃদ্‌রোগে আক্রান্ত ছিলেন। ১৫ থেকে ২০ দিন আগে তিনি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফেরেন। গতকাল সন্ধ্যায় তাঁর বুকে ব্যথা ও তীব্র শ্বাসকষ্ট দেখা দেয়। পরিবারের লোকজন তাঁকে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শে তাঁকে ঢাকার হাসপাতালে নেওয়ার পথে রাত ১১টার দিকে তিনি মারা যান।

গ্রামের একাধিক বাসিন্দা বলেন, ওই বৃদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন—এমন খবরে রাতেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। কয়েক দিন আগে ওই বৃদ্ধা নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফেরায় আতঙ্ক আরও জোরদার হয়। এ কারণে লাশ দাফনেও বাধা দিতে চাচ্ছিলেন কেউ কেউ। পরে বিষয়টি মতলব দক্ষিণ থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষকে জানানো হয়। পুলিশ ও স্বাস্থ্য কমপ্লেক্সের লোকজন ঘটনাস্থলে যান এবং নিয়ম মেনে ওই নারীর দাফনের ব্যবস্থা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম কাউসার প্রথম আলোকে বলেন, ওই নারী দীর্ঘদিন ধরে হৃদ্‌রোগে ভুগছিলেন। তাঁর মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের উপসর্গ তেমন ছিল না। এরপরও সতর্কতার অংশ হিসেবে ওই নারীর স্বজনদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া ওই গ্রামে আগে থেকেই লকডাউন বহাল আছে।