রিকশায় মারা গেলেন চালক, এলাকা লকডাউন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রিকশায় বসে ছটফট করতে করতে মারা গেলেন প্রায় ৬০ বছর বয়সী এক রিকশাচালক। কিন্তু করোনাভাইরাস আতঙ্কে সাহায্যের জন্য এগিয়ে যাননি কেউ। আজ বুধবার বেলা পৌনে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিশ্বরোড মোড়ে এ ঘটনা ঘটে। বেলা সাড়ে তিনটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাশটি রিকশার ওপরই পড়ে ছিল।

ওই রিকশাচালকের বাড়ি সদর উপজেলার বারঘরিয়া নতুন বাজার এলাকায়। মৃত্যুর পর স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনার পর বারঘরিয়ার নতুন বাজার এলাক লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, চালকের আসনে বসে ছটফট করতে করতে রিকশার পাদানিতে এলিয়ে পড়েন ওই ব্যক্তি। এর কিছুক্ষণ পর খিঁচুনি দিয়ে মারা যান। এ সময় করোনা আতঙ্কে প্রত্যক্ষদর্শী কেউ এগিয়ে যাননি। খবর পেয়ে সদর থানার পুলিশ ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর হোসেন ঘটনাস্থলে পৌঁছান। এরপর স্বাস্থ্য বিভাগের লোকজন নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী ও সদর ইউএনও আলমগীর হোসেন প্রথম আলোকে জানান, করোনা সতর্কতায় বিশেষ ব্যবস্থায় ওই ব্যক্তির দাফন করার প্রস্তুতি চলছে। এ ঘটনায় এলাকা লকডাউন করা হয়েছে।

ঘটনাস্থলে থাকা সদর থানার উপপরিদর্শক মো. রাসেল মৃত ব্যক্তির পরিবারের লোকজনের বরাত দিয়ে জানান, উচ্চ রক্তচাপে ভুগছিলেন ওই রিকশাচালক।