চিকিৎসার জন্য বেঙ্গালুরুতে আটকা পড়া শিক্ষক ফিরতে পারছেন না

ভারতের বেঙ্গালুরুতে চিকিৎসা নিতে যাওয়া শিক্ষক সুবীর কান্তি নাথের দ্বিতীয় দফা উড়োজাহাজের টিকিট বাতিল হয়ে গেছে। ফলে ব্যক্তিগতভাবে চেষ্টা করেও তিনি দেশে ফিরতে পারছেন না। তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড কলেজের সহকারী অধ্যাপক।

সুবীর কান্তি নাথ আজ বৃহস্পতিবার ভিডিও কলে প্রথম আলোকে বলেন, আগামীকাল শুক্রবার দেশে ফেরার জন্য বেঙ্গালুরু থেকে আগরতলা পর্যন্ত ভারতের অভ্যন্তরীণ ফ্লাইটের টিকিট কাটা ছিল তাঁর। কিন্তু আজ সকালে ট্রাভেল এজেন্সি থেকে জানানো হয়েছে, তাঁর টিকিট বাতিল হয়ে গেছে। এতে হতাশ হয়ে পড়েন তিনি।

এর আগে গত ৮ মার্চ ওপেন হার্ট সার্জারির জন্য ভারতের বেঙ্গালুরুতে যান সুবীর কান্তি নাথ। ৯ মার্চ তাঁর অস্ত্রোপচার হয়। ১৬ মার্চ তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। বাংলাদেশে ফেরার জন্য ২৮ মার্চের টিকিট কাটা ছিল তাঁর। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারতে লকডাউন ঘোষণা ও বাংলাদেশে চলাচল সীমিত করার ফলে দুই দেশের মধ্যে আকাশপথে যোগাযোগ বন্ধ। ফলে সেই টিকিট বাতিল হয়ে যায়।

সুবীর কান্তি নাথ বলেন, বেঙ্গালুরুতে বাংলাদেশের অন্তত ৫০০ লোক অবস্থান করছেন। দেশে ফেরার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে ১২ এপ্রিল হাসপাতালের সামনে মানববন্ধন করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধে তা করতে পারেননি। আপাতত আগামী ৭ মের টিকিট নেওয়ার চেষ্টা করছেন তিনি।