সিলেটে ঢাকা ও নারায়ণগঞ্জফেরত দুজন করোনায় আক্রান্ত

সিলেটে নতুন করে আরও দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্ত দুজনই পুরুষ। তাঁদের মধ্যে একজন (২৮) গোয়াইনঘাট উপজেলার। তিনি সম্প্রতি ঢাকা থেকে বাড়ি ফিরেছিলেন। অন্যজন জৈন্তাপুর উপজেলার বাসিন্দা (৩০)। তিনি নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন। তাঁদের দুজনকেই বৃহস্পতিবার দুপুরে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে আসার প্রক্রিয়া চলছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল।

জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আমিনুল হক সরকার বলেন, আক্রান্ত ওই ব্যক্তি ১০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফেরেন। তিনি নারায়ণগঞ্জে ট্রাকের শ্রমিকের কাজ করেন। বাড়ি ফেরার পর তাঁকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়। রোববার ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়। তিনি নিজ ঘরেই কোয়ারেন্টিনে ছিলেন। বুধবার রাতে তাঁর পজিটিভ হওয়ার বিষয়টি সিভিল সার্জন অবহিত করেন। আক্রান্ত ব্যক্তির তেমন উপসর্গ নেই। তবে তিনি প্রায় এক বছর আগে যক্ষ্মা রোগে আক্রান্ত হয়েছিলেন বলে জানিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে গোয়াইনঘাটের আক্রান্ত ব্যক্তির সঙ্গে একই অ্যাম্বুলেন্সে তাঁকে সিলেটে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুস সাকিব প্রথম আলোকে বলেন, করোনা আক্রান্ত ওই ব্যক্তি ১১ এপ্রিল ঢাকা থেকে বাড়িতে আসেন। পরে তাঁকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়। ১৩ এপ্রিল নমুনা সংগ্রহ করে সিলেটে পাঠানো হয়। বাড়ি ফেরার আগে দুই দিন তিনি সিলেট শহরে অবস্থান করেছেন। তাঁর সঙ্গে আরও কয়েকজন বাড়ি এসেছেন, তাঁদেরও নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি বলেন, তাঁকে সিলেট শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়েছে।