কলাপাড়ায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে কৃষকের মৃত্যু

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চম্পাপুর ইউনিয়নের দেবপুর গ্রামের কৃষক মো. নান্নু মোল্লা (৬৫) জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর মৃত্যু হয়।

নান্নু মোল্লার পারিবারিক সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। কয়েক দিন ধরে জ্বরেও আক্রান্ত ছিলেন তিনি।

চম্পাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিন্টু তালুকদার জানান, নান্নু মোল্লা আগে থেকেই শ্বাসকষ্টের রোগী ছিলেন। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় দ্রুত তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার প্রথম আলোকে বলেন, ‘দুপুর সোয়া ১২টার সময় ওই রোগীকে হাসপাতালে আনা হয়। সঙ্গে সঙ্গে তাঁকে ভর্তি করা হয়। ঠিক সাড়ে ১২টার দিকে তিনি মারা যান। তাঁর শ্বাসকষ্ট ছিল। আমরা যখন তাঁকে দেখেছি, তখন তাঁর জ্বর ছিল না। তিনি হৃদ্‌রোগেও আক্রান্ত ছিলেন। যেহেতু তিনি মারা গেছেন, তাই তাঁর নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।’