পাবনায় প্রথম করোনা রোগী শনাক্ত

পাবনায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি চাটমোহর উপজেলার মুলগ্রাম ইউনিয়নের বাসিন্দা। তাঁর বয়স ৩২ বছর। তিনি নারায়ণগঞ্জের একটি কারখানায় শ্রমিকের কাজ করেন।

১৪ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছি। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় পরীক্ষার ফল পাওয়ার পর তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে স্বাস্থ্য বিভাগ নিশ্চিত হয়েছে। 

জেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি ৭ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে পাবনায় গ্রামের বাড়িতে এসে জ্বর, ঠান্ডায় আক্রান্ত হন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন মেহেদী ইকবাল প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত হওয়ার পরই সন্ধ্যায় উপজেলা মেডিকেল টিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। তাঁরা রাতেই গ্রামটিতে গিয়ে রোগীর অবস্থা দেখে পরবর্তী ব্যবস্থা নেবেন।

এ প্রসঙ্গে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান বলেন, পরিস্থিতি বিবেচনায় গ্রামটি লকডাউন করা হবে। অন্যদিকে রোগীর অবস্থা দেখে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।