নওগাঁয় জ্বর কাশি শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নওগাঁয় পৌর শহরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির (৬০) মৃত্যু হয়েছে। আজ শুক্রবার ভোর ছয়টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান। করোনাভাইরাস সন্দেহে মৃত ব্যক্তির পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন নওগাঁ জেলার ডেপুটি সিভিল সার্জন মুনজের-ই মুর্শেদ।

স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, ওই ব্যক্তি রাজধানীর পুরানা ঢাকা এলাকার একটি চালের আড়তে কাজ করতেন। গত বুধবার অসুস্থ অবস্থায় তিনি ঢাকা থেকে নওগাঁয় আসেন। তিনি জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। পরিবারের লোকজন তাঁকে হাসপাতালে না নিয়ে ঢাকার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ফোন করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে করোনাভাইরাস পরীক্ষার জন্য স্বাস্থ্যকর্মীরা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে নিয়ে যান। আজ ভোর ছয়টার দিকে নিজ বাড়িতেই তাঁর মৃত্যু হয়।

ডেপুটি সিভিল সার্জন মুনজের-ই মুর্শেদ বলেন, মৃত ওই ব্যক্তি এক সপ্তাহ ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট সমস্যায় ভুগছিলেন। গতকাল তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। এ অবস্থায় আজ ভোরে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।

তিনি আরও বলেন, 'ইসলামী ফাউন্ডেশনের লোকজন মৃত ব্যক্তিকে সংক্রমণ বিধি অনুসরণ করে দাফন করাবেন। তাঁর উপসর্গগুলো করোনাভাইরাসের মতো। এজন্য আমরা তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছি। মৃত ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হলে তাঁর পরিবারের লোকজনদেরও নমুনা সংগ্রহ করা হবে।'

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, মৃত ব্যক্তির পরিবারের লোকজন যাতে বাইরে বের হতে না পারেন, সে বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে।