কিশোরগঞ্জে শিশুর পায়ুপথে গরম ডিম ঢুকিয়ে নির্যাতনের অভিযোগ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় শাহনূর নামের ১০ বছরের এক শিশুর পায়ুপথে গরম ডিম ঢুকিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মানিক মিয়া (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর উপজেলার গুণধর গ্রাম থেকে মানিক মিয়াকে গ্রেপ্তার করা হয়। মানিক ওই গ্রামের মৃত আবদুল আওয়ালের ছেলে।

নির্যাতনের শিকার শিশুর মা রোকসানা আক্তার বাদী হয়ে গতকাল রাতে করিমগঞ্জ থানায় মানিক মিয়াকে আসামি করে মামলা করেন।

স্থানীয় সূত্র জানায়, শিশু শাহনূরের মায়ের সঙ্গে প্রায় আট বছর আগে বাবার বিচ্ছেদ হয়ে যায়। শাহনূর গুণধর বাজারে মানিক মিয়ার মুদির দোকানে ফুটফরমাশ খাটত। বিনিময়ে মাঝেমধ্যে খাবার পেত। শিশুটির মা অভিযোগ করেন, গত সোমবার রাতে ছেলেকে দুর্গন্ধযুক্ত বাসি ভাত খেতে দেওয়া হয়। সেই ভাত না খেয়ে ফেলে দেওয়ায় মানিক মিয়া শাহনূরের পায়ুপথে গরম ডিম ঢুকিয়ে নির্যাতন করেন।

শাহনূরের মা রোকসানা জানান, গরম ডিমের কারণে তাঁর ছেলের পায়ুপথের আশপাশের চামড়া ঝলসে গেছে। তাকে সদরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে করোনারভাইরাসের কারণে ভর্তি না করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এখন বাড়িতে ওষুধ খাওয়ানো হচ্ছে। ঘটনা সোমবারে হলেও মানিক ভয় ভীতি দেখানোয় পুলিশকে তিনি জানাননি। তবে স্থানীয় পর্যায়ে লোকমুখে ঘটনাটি অনেকেই জানেন।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম আজ শুক্রবার সকালে জানান, ঘটনাটি সোমবারের হলেও পুলিশকে এ ঘটনা জানায়নি কেউ। গতকাল বৃহস্পতিবার বিষয়টি জানার পর সঙ্গে সঙ্গে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে মানিককে আটক করে থানায় নিয়ে আসে। পরে রাতে শিশুটির মা মানিককে আসামি করে মামলা দায়ের করেন।

ওসি জানান, আজ দুপুরে আসামি মানিককে আদালতে হাজির করা হবে।