বরিশালে শ্বাসকষ্ট নিয়ে এক নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরিশালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক নারীর (৪২) মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তিনি মারা যান। ওই নারীর বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায়। হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন আজ শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. বাকির হোসেন বলেন, ওই নারীকে গতকাল রাতে মেডিসিন ওয়ার্ড থেকে করোনা ওয়ার্ডে স্থানান্তর করার পর রাতে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। আজ তাঁর নমুনা পরীক্ষা করে নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কি না।

হাসপাতাল সূত্র জানায়, গত বুধবার বিকেলে ওই নারীকে তাঁর স্বজনেরা হাসপাতালের মেডিসিন ওয়ার্ড-২–এ ভর্তি করেন। এরপর তাঁর জ্বর ও শ্বাসকষ্ট শুরু হয়। পরীক্ষা–নিরীক্ষার পর চিকিৎসকদের সন্দেহ হওয়ায় তাঁকে গতকাল সন্ধ্যায় হাসপাতালের করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। এরপর রাতে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু গতকাল রাত সাড়ে তিনটার দিকে তিনি মারা যান। ওই নারীর মরদেহ হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে আজ সকালে তাঁর বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী তাঁর দাফন হবে। এ ব্যাপারে গলাচিপা উপজেলা প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।