শিক্ষার্থীর লাশ মিলল স্কুলের বারান্দায়

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

এসএসসি পরীক্ষা শেষ। শ্যামল চন্দ্র মহন্ত ওরফে নয়ন (১৭) ছিল ফল প্রকাশের অপেক্ষায়। কোথায় ভর্তি হবে—সেই পরিকল্পনা চলছিল। গতকাল বৃহস্পতিবার রাতের খাবার খেয়ে সে বাসায় ছিল। এক বন্ধু তাকে ডেকে বাড়ির বাইরে নিয়ে যায়। পরে আজ শুক্রবার সকালে তাঁর লাশ পাওয়া যায় স্কুলের বারান্দায়।

পুলিশ বলছে, বুকে ছুরিকাঘাত ও শক্ত কিছু দিয়ে মাথায় আঘাত করে শ্যামল চন্দ্র মহন্তকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

ঘটনাটি ঘটেছে রংপুরের বদরগঞ্জ পৌরসভার শঙ্করপুর বটপাড়া গ্রামে। শ্যামল চন্দ্র মহন্ত তার বাড়ির পাশে অবস্থিত বদরগঞ্জ কলেজিয়েট উচ্চবিদ্যালয় থেকে এবারে এসএসসি (বিজ্ঞান বিভাগ) পরীক্ষায় অংশ নিয়েছিল।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রাতের খাবার খেয়ে বাড়িতেই ছিল শ্যামল চন্দ্র মহন্ত। রাত নয়টার দিকে তার এক বন্ধু তাকে বাড়ির বাইরে ডেকে নেয়। এরপর সারা রাত সে আর বাড়িতে ফেরেনি। বাড়ির লোকজন রাতে খুঁজেও তাকে পায়নি। আজ সকালে শ্যামলের রক্তাক্ত লাশ পাওয়া যায় বাড়ির পাশে অবস্থিত বদরগঞ্জ কলেজিয়েট উচ্চবিদ্যালয়ের বারান্দায়।

খবর পেয়ে ঘটনাস্থলে যান বদরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আরিফ আলী। তিনি বলেন, নিহত শ্যামলের পরনে প্যান্ট ও গায়ে টি–শার্ট ছিল। তার বুকের তিনটি স্থানে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে। মাথায় শক্ত কিছু দিয়ে আঘাত করায় মাথা থেঁতলে গেছে। স্কুলের বারান্দা থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ ঘটনায় শ্যামলের চার বন্ধুকে আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। থানায় হত্যা মামলা করার প্রস্তুতি চলছে।

শ্যামলের বাবা নারায়ণ চন্দ্র মহন্ত একজন কলা ব্যবসায়ী। শ্যামলের মা প্রমীলা রানী মহন্ত আহাজারি করে বলেন, ‘রাইতোত ভালো ছইলটাক ডাকে নিয়া গেল। কাঁয় মারি ফেলাইল? কী অপরাধ করছিল মোর বাবায়?’