স্বাস্থ্যকেন্দ্রের বারান্দায় রোগী রেখে সঙ্গীদের পলায়ন, পরে মৃত্যু

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার হাট বালিগাঁও উপস্বাস্থ্য কেন্দ্রে আজ রোববার দুপুরে শ্বাসকষ্টের এক রোগী নিয়ে আসেন দুজন ব্যক্তি। চিকিৎসক ওই রোগীর উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে বলেন। কিন্তু রোগীকে নিয়ে যেতে যানবাহন ডাকার কথা বলে পালিয়ে যান ওই দুজন। এরপর বিকেল সোয়া চারটার দিকে ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

মারা যাওয়া ওই ব্যক্তির (৪০) বাড়ি ময়মনসিংহ জেলায়। তিনি টঙ্গিবাড়ী উপজেলার বালিগাঁও বাজারে শ্রমিকের কাজ করতেন।

হাট বালিগাঁও উপস্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক মো. সিরাজুল ইসলাম জানান, দুপুর ১২টার দিকে দুজন ব্যক্তি ওই রোগীকে নিয়ে আসেন। তাঁরা জানান, রোগী গাছ থেকে পড়ে আহত হয়েছেন। তবে ওই রোগী প্রায় অচেতন অবস্থায় শ্বাসকষ্টে ভুগছিলেন। রোগীর শরীরে গাছ থেকে পড়ে আহত হওয়ার কোনো লক্ষণ ছিল না। তাই উন্নত চিকিৎসার জন্য তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে বলা হয়। রোগীর সঙ্গে আসা দুজন ভ্যানগাড়ি আনার কথা বলে রোগীকে হাসপাতালের বারেন্দায় রেখে চলে যান। কিছুক্ষণ পর ওই ব্যক্তি মারা যান। ওই দুই ব্যক্তি আর ফিরে আসেননি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার জানান, খবর পেয়ে নিহত ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। রোগী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন কি না, তা এখনো বলা যাচ্ছে না। পরীক্ষার ফলাফল দুই দিন পরে জানা যাবে।

টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আওলাদ হোসেন প্রথম আলোকে জানান, বিকেলে ঘটনাস্থল থেকে নিহত ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে মরদেহ পাঠানো হয়েছে।