সহযোগীদের গুলিতে মাদক ব্যবসায়ী নিহত: বিজিবি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সহযোগীদের গুলিতে নিহত হয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অভিযানে আটক জসিম উদ্দিন (৩৫) নামের এক ব্যক্তি। গতকাল রোববার দিবাগত রাত একটার দিকে উপজেলার নতুনপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

বিজিবি ৫৮ ব্যাটালিয়নের পক্ষ থেকে থানায় করা মামলায় দাবি করা হয়েছে, জসিম উদ্দিন মাদক ব্যবসায়ী। বিজিবি তাঁকে আটক করলে সহযোগীরা ছিনিয়ে নিতে গুলি চালান। তাতে তিনি মারা যান। জসিমের সহযোগীরা বিজিবির ওপর হামলা চালিয়েছেন। এতে আহত হয়েছেন অভিযানে অংশ নেওয়া বিজিবির দুজন সদস্য।

নিহত জসিম নতুনপাড়া গ্রামের করিম উদ্দিনের ছেলে। বিজিবির আহত দুই সদস্য হলেন ল্যান্সনায়েক মো. মহিউদ্দিন ও সিপাহি ডালিম হোসেন।

জীবননগর থানার পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে আজ সোমবার সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। পুলিশ জানায়, লাশের পাশ থেকে ৩০০ বোতল ফেনসিডিল ও ধারালো হাঁসুয়া উদ্ধার করা হয়েছে।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, গতকাল সন্ধ্যার দিকে ৫৮ বিজিবির সদস্যরা নতুনপাড়া গ্রামে অভিযান চালিয়ে জসিম উদ্দিনকে আটক করেন। আটকের পর জিজ্ঞাসাবাদে জসিম সহযোগীদের নাম–পরিচয়সহ মাদক–সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ তথ্য দেন। ওই তথ্যের ভিত্তিতে বিজিবির সদস্যরা গতকাল রাত একটার দিকে জসিমকে নিয়ে আবারও অভিযানে যান। জসিমকে ছাড়িয়ে নিতে তাঁর সহযোগীরা বিজিবি সদস্যদের ওপর প্রথমে ধারালো অস্ত্র দিয়ে হামলা চালান। হামলায় বিজিবির দুই সদস্য আহত হন। এরপর বিজিবি সদস্যরা মাদক ব্যবসায়ীদের ধাওয়া করলে তাঁরা গুলি চালান। বিজিবিও পাল্টা গুলি চালায়। এ সময় সহযোগীদের গুলিতে মারা যান জসিম।

ওসি সাইফুল ইসলাম আরও বলেন, জসিমের বুক ও পিঠে গুলির জখমের চিহ্ন আছে। তবে কী ধরনের অস্ত্রের গুলিতে তিনি মারা গেছেন, তা ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর জানা যাবে। জসিমের বিরুদ্ধে জীবননগর থানায় মাদকের মামলা আছে। গতকাল রাতে বিজিবির পক্ষ থেকে তিনটি পৃথক মামলা করা হয়েছে।