তল্লাশির মধ্যে পাচারের চেষ্টা, ৯৯০টি ইয়াবাসহ আটক ২

সড়ক ও শহরের গুরুত্বপূর্ণ স্থানে রয়েছে পুলিশের একাধিক তল্লাশিচৌকি। মানুষ ও যানবাহন চলাচল সীমিত। এর ভেতরেও ইয়াবা বড়ি পাচারের চেষ্টা চালিয়েছেন দুই ব্যক্তি। তবে শেষ রক্ষা হয়নি। কুষ্টিয়া ট্রাফিক পুলিশের কড়া নজরদারিতে আটকা পড়েন তাঁরা।

আজ শুক্রবার সকালে কুষ্টিয়া শহরের মজমপুর ট্রাফিক কার্যালয়ে এ ঘটনা ঘটে। আটক দুজন হলেন, রাজবাড়ী সদর উপজেলার বাখমারা গ্রামের আমজাদ মণ্ডল (৩০) ও রকি মণ্ডল (২২)। তাঁদের কাছ থেকে ৯৯০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। তাঁরা মোটরসাইকেলে করে কুষ্টিয়ার ভেড়ামারা থেকে ইয়াবা বহন করে রাজবাড়ীতে যাচ্ছিলেন।

কুষ্টিয়া জেলা গোয়েন্দা ও মজমপুর ট্রাফিক পুলিশ সূত্র জানায়, কয়েক সপ্তাহ আগে থেকেই কুষ্টিয়া জেলায় প্রবেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশি ও যানবাহন নিয়ন্ত্রণ করছে পুলিশ। শুক্রবার ছুটির দিনে সকাল আটটার দিকে ভেড়ামারা থেকে মোটরসাইকেলে করে দুই আরোহী কুষ্টিয়া শহরে মঙ্গলবাড়ীয়া ব্রিজ সংলগ্ন স্থানে পৌঁছালে দায়িত্বরত ট্রাফিক পুলিশ থামার সংকেত দেয়। কিন্তু তাঁরা মোটরসাইকেল না থামিয়ে দ্রুতগতিতে কুষ্টিয়া শহরের দিকে চলে গেলে জেলা গোয়েন্দা পুলিশের একটি টহল দল ধাওয়া করে। মজমপুর রেলগেট এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের সহায়তায় তাঁদের আটক করা হয়। দেহ তল্লাশি করে পাঁচটি প্যাকেটের মধ্য রক্ষিত ৯৯০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত প্রথম আলোকে বলেন, জেলার সবগুলো প্রবেশ পথে পুলিশের কড়া পাহারা। তারপরও কৌশলে ইয়াবা পাচারের চেষ্টা করা হচ্ছিল। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে কুষ্টিয়া মডেল থানায় মামলা করা হয়েছে। আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হচ্ছে।