শেরপুরে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

প্রায় এক সপ্তাহ পর ময়মনসিংহ মেডিকেল কলেজের পরীক্ষাগার থেকে শেরপুর জেলার করোনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এতে জেলা সদর হাসপাতালের একজন জ্যেষ্ঠ চিকিৎসক ও একজন স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়েছে।
এ ঘটনায় করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে জেলা সদর হাসপাতালের কার্যক্রম সীমিত করে শুধু জরুরি বিভাগের পরিষেবা চালু রাখা হয়েছে। রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে ওই দুজনের করোনা পজিটিভ বলে শনাক্ত হয়। সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ ও হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. খাইরুল কবির এসব তথ্য নিশ্চিত করেন।
হাসপাতালের আরএমও খাইরুল কবির প্রথম আলোকে বলেন, ওই জ্যেষ্ঠ চিকিৎসক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীসহ বহির্বিভাগ ও অন্তর্বিভাগে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন। আর ওই স্বাস্থ্যকর্মী হাসপাতালে আসা রোগীদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহসহ হাসপাতালের পরীক্ষাগারে দৈনন্দিন কাজ করতেন। রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে তাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ বলেন, আক্রান্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া তাঁদের সংস্পর্শে আসা অন্যদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার করতে নির্দেশ দেওয়া হয়েছে।
রোববারের দুজনসহ জেলায় এ পর্যন্ত ২৬ জন করোনায় আক্রান্ত হলেন। এর মধ্যে সুস্থ হয়ে পাঁচজন বাড়ি ফিরে গেছেন।