রাজধানীতে দোকান খোলা রাখার সময় বাড়ল

রাজধানীর বিভিন্ন পাড়া ও মহল্লায় নিত্যপণ্যের দোকানগুলো খোলা রাখার সময় আরও দুই ঘন্টা বেড়েছে। এখন সকাল ৬টা থেকে বিকেল চারটা পর্যন্ত খোলা এই দোকানগুলো খোলা রাখা যাবে। এ ছাড়া হোটেল এবং রেস্তোরায়  মঙ্গলবার থেকে ইফতারি বিক্রি করা যাবে।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান প্রথম আলোকে বলেন, আগে নিত্যপণ্যের দোকানগুলো খোলা রাখার সময় দুপুর দুইটা পর্যন্ত বেধে দেওয়া হয়েছিলো। এখন মানুষের কেনাকাটার সুবিধার্তে দুই ঘন্টা বাড়ানো হয়েছে।

তিনি বলেন, জরুরি সেবা এই নির্দেশের আওতায় আসবে না। এছাড়া স্বীকৃত কাঁচা বাজার ও সুপার শপসগুলো আগের নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

পুলিশ বলছে, রাজধানীতে ফুটপাতে কোনো ধরনের ইফতার বিক্রি করা যাবে না। তবে ‌‌‌প্রতিষ্ঠিত রেস্তোরাঁ বা রেষ্টুরেন্ট আজ মঙ্গলবার থেকে ইফতারি তৈরি ও বিক্রি করতে পারবে। ইফতার সামগ্রী বিক্রির সময় ক্রেতা-বিক্রেতা সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কেউ রেষ্টুরেন্টে বসে ইফতারি খেতে পারবে না। কিনে সেখান থেকে চলে আসতে হবে।

উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, যেসব রেষ্টুরেন্টের স্থায়ী স্থাপনা আছে, পরিবেশ পরিচ্ছন্ন, সেগুলোই ইফতারি বিক্রি করতে পারবে। অস্থায়ী ভিত্তিতে দোকান বসিয়ে ইফতারি বিক্রি করা যাবে না।