দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাতের মৃত্যু

দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী। ফাইল ছবি
দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী। ফাইল ছবি

দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী (২৫) মারা গেছেন। সোমবার রাত তিনটার দিকে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মারা যান। তাঁর মস্তিস্কে টিউমার ছিল। এ কারণে সোমবার সকাল তিনি অজ্ঞান অবস্থায় ছিলেন।

চমেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক নোমান খালেদ চৌধুরী প্রথম আলোকে তাঁর মৃত্যুর খবরটি নিশ্চত করেছেন। তিনি বলেন, মস্তিস্কে বড় একটি টিউমার ছিল। সোমবার সকালে অজ্ঞান অবস্থায় নিউরো সার্জারি বিভাগে আসেস তিনি। আগের দিন নিউরোলজি বিভাগে তাকে ভর্তি করা হয়েছিল।


তিনি আরও বলেন, বিকেলে তাকে আইসিইউতে কৃত্রিম শ্বাসপ্রশ্বাস সাপোর্ট দেওয়া হয়। কিন্তু অজ্ঞান অবস্থা থেকে তাঁকে আর ফেরানো যায়নি। রাত তিনটার দিকে সেখানে তিনি মারা যান।


মৃত্যুর পর জিন্নাত আলীর লাশ তার বাড়ি কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া গ্রামের বড়বিল গ্রামে নিয়ে যাওয়া হয়। তাঁর বাবার নাম আমির হামজা। বাবা ও মা বেঁচে আছেন। বড় ভাই ইলিয়াস আলী বলেন, দীর্ঘদিন ধরে তার মাথায় টিউমার ছিল। এ ছাড়া ডায়াবেটিস ও হরমোনজনিত নানা সমস্যায় জিন্নাত ভুগছিল। আজ গ্রামে জানাজা শেষে তাকে দাফন করা হবে।


জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি। তিনি দেশের সবেচেয়ে লম্বা মানুষ। ২০১৮ সালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।