কমলগঞ্জে বমি করতে করতে তরুণের মৃত্যু, নমুনা সংগ্রহ

মৌলভীবাজার
মৌলভীবাজার

মৌলভীবাজারের কমলগঞ্জে মঙ্গলবার কয়েক দফা বমি করার পর এক তরুণের মৃত্যু হয়েছে। ঘটনার খবর পেয়ে উপজেললা স্বাস্থ্য বিভাগের লোকজন বাড়িতে যান। তাঁরা করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন। পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

মৃত তরুণের (২৫) বাড়ি উপজেলার আদমপুর ইউনয়িনের একটি গ্রামে। তিনি পেশায় মোটরসাইকেলের মেকানিক ছিলেন। মঙ্গলবার বেলা পৌনে ২টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই তরুণ মোটরসাইকেলের মেকানিক হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করতেন। করোনা পরিস্থিতির কারণে কাজ না থাকায় বাড়িতেই ছিলেন। মঙ্গলবার দুপুরে তিনি কয়েক দফায় বমি করেন। একপর্যায়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেওয়ার আগেই নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।এ ঘটনার পর স্থানীয় লোকজনের মধ্যে করোনাভাইরাসের আতঙ্ক শুরু হয়। এলাকাবাসীর মাধ্যমে খবর পান উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক (ইউএনও) এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম মাহবুবুল আলম ভূঁইয়া।

মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, একজন চিকিৎসা কর্মকর্তার নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের একটি দল ঘটনাস্থলে গিয়েছিল। দলটির সদস্যরা মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে এনেছেন। নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার আগ পর্যন্ত পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।