বাড়ি থেকে আশুলিয়ায় আসা শ্রমিকটি করোনায় আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ঢাকার আশুলিয়ার একটি পোশাক কারখানায় চাকরি করতেন নাটোরের সিংড়া উপজেলার এক ব্যক্তি। বেতনের টাকার জন্য বাড়ি থেকে আশুলিয়ায় আসেন তিনি। তাঁর জানা ছিল না তিনি করোনাভাইরাসে আক্রান্ত। পরে পুলিশ তাঁকে খুঁজে বের করে আজ বুধবার হাসপাতালে ভর্তি করে।

আশুলিয়া থানার পুলিশ সূত্র জানা গেছে, কারখানা বন্ধ হয়ে গেলে ওই শ্রমিক গত ৩ মার্চ বাড়িতে চলে যান। এরপর সারা দেশে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়লে করোনা পরীক্ষার জন্য গ্রামের লোকজন তাঁকে চাপ দেন। ওই চাপের মুখে তিনি গতকাল মঙ্গলবার তাঁর এলাকায় পরীক্ষার জন্য নমুনা দেন। কিন্তু তাঁর কোনো লক্ষণ ছিল না। নমুনা দিয়ে ওই দিন (মঙ্গলবার) রাতেই বেতনের টাকার জন্য ট্রাকে করে আশুলিয়ায় চলে আসেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বলেন, আজ বুধবার ভোরে ওই শ্রমিক আশুলিয়ার জামগড়া এলাকায় নামেন। এখানে তাঁর থাকার মতো কোনো জায়গা ছিল না। বাড়ি যাওয়ার সময় বাসা ছেড়ে দিয়েছিলেন। সিংড়া থেকে খবর পেয়ে ভোরেই মুঠোফোনে যোগাযোগ করা হয় তাঁর সঙ্গে। তখনো জানতেন না তিনি করোনাভাইরাসে আক্রান্ত। পুলিশের কাছ থেকে জানার পর তিনি চিকিৎসা নিতে ইচ্ছা পোষণ করেন। পরে তাঁকে ঢাকার উত্তরার কুয়েত-মৈত্রী হাসপাতালে ভর্তি করে দেওয়া হয়।