এখন থেকে তারকা হোটেলে থাকবেন করোনা-যোদ্ধা চিকিৎসক-নার্স-অন্যরা

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকৎসায় নিয়োজিত ব্যক্তিদের জন্য তারকা হোটেলে থাকার ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন। শুক্রবার এই হাসপাতালের প্রায় ১০০ চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টকে থাকার জন্য নগরের সাতটি তারকা ও অভিজাত হোটেল বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, করোনা রোগীদের চিকিৎসাসহ অন্যান্য কাজে নিয়োজিত চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্টদের ব্যক্তিগত ও পারিবারিক নিরাপত্তার জন্য বর্তমানে আলাদা বসবাস করতে হচ্ছে। এ জন্য তাঁরা পরিবার থেকে দূরে থাকলেও যাতে মানসিকভাবে সতেজ থাকেন, সে জন্য তিন তারকা মানের এবং অভিজাত সাতটি হোটেল বরাদ্দ নেওয়া দেওয়া হয়েছে। হোটেলগুলো হলো গ্রান্ড পার্ক, সেডোনা, অ্যারিনা, এথেনা, হোটেল ইস্টার্ন, হোটেল আলী এবং রোদেলা।
প্রশাসন সূত্র জানায়, নগরের তারকা হোটেল হোটেল গ্রান্ড পার্কে শুক্রবার বিকেলে ১০ জন এবং হোটেল সেডোনায় ২৭ জন চিকিৎসক এবং নার্স উঠেছেন। পর্যায়ক্রমে অন্যান্য হোটেলগুলোতে চিকিৎসক-নার্সসহ অন্যরা উঠবেন।
এর আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম নির্বিঘ্ন করার লক্ষ্যে চিকিৎসক, নার্স ও চিকিৎসা কর্মীদের যাতায়াতের জন্য দুটি বাস সার্ভিস চালু করা হয়।
বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান শুক্রবার রাতে প্রথম আলোকে বলেন, চিকিৎসক-নার্সসহ অন্যরা যাতে নিজেরা সুস্থ থেকে করোনা রোগীদের সার্বক্ষণিক সেবা দিতে পারেন, সে জন্যই এসব ব্যবস্থা। চিকিৎসাকাজে জড়িত ব্যক্তিদের জন্য আরও যদি কোনো সুবিধা দে্ওয়ার প্রয়োজন হয়, তাও নিশ্চিত করা হবে।