বড়লেখায় মৃত ব্যক্তির স্ত্রীর করোনা 'পজিটিভ'

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে মারা যাওয়া মৌলভীবাজারের বড়লেখার এক ব্যক্তির স্ত্রী (৩৫) করোনা 'পজিটিভ' হয়েছেন। মঙ্গলবার সিলেট থেকে এই তথ্য জানানো হয়েছে। গত ২৩ এপ্রিল ওই ব্যক্তি মারা যান। পরে স্থানীয় প্রশাসন তাঁর বাড়িটি লকডাউন করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ওই ব্যক্তি এই হাসপাতালে আসেন। এখান থেকে তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে পাঠানো হয় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে। সেখানে ভর্তির কয়েক ঘণ্টার মধ্যে তিনি মারা যান। মৃত্যুর পর তাঁর নমুনা সংগ্রহ করা হয়। গত ২৬ এপ্রিল সিলেট থেকে জানানো হয়, পরীক্ষায় তাঁর করোনা ধরা পড়েনি।

এদিকে ঝুঁকি এড়াতে ওই ব্যক্তির মৃত্যুর পর পরিবারের চারজনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। মঙ্গলবার সেই পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায়। এতে দেখা যায়, চারজনের মধ্যে শুধু মৃত ব্যক্তির স্ত্রী করোনায় আক্রান্ত। যদিও তাঁর কোনো উপসর্গ নেই। আবারও তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদ্বীপ বিশ্বাস মঙ্গলবার প্রথম আলোকে বলেন, 'ওই ব্যক্তির করোনা নেগেটিভ এলেও তার স্ত্রীর পজিটিভ এসেছে। তাঁর স্ত্রীর মধ্যে করোনার কোনো উপসর্গ নেই। তিনি ভালো আছেন। তবে বাড়ির লকডাউন অব্যাহত থাকবে।'