এবার করোনা রোগীর জন্য উপহার সেই যুবদল নেতার

কুমিল্লা নগরের রাজবাড়ি কম্পাউন্ড এলাকার এক ইতালি-ফেরত যুবকের (৩৫) করোনাভাইরাস শনাক্ত হয় সোমবার। মঙ্গলবার দুপুরে তাঁর বাসায় একটি টেবিল ফ্যান, জীবাণুনাশক ও খাদ্যসামগ্রী পৌঁছে দেন কুমিল্লা মহানগর যুবদলের নেতা ইউসুফ মোল্লা।

এর আগে এই যুবদল নেতার নেতৃত্বে ১১ সদস্যের একটি দল গঠন করা হয়েছে। এই দল কুমিল্লা নগরে করোনায় কোনো রোগী মারা গেলে তাঁর দাফন, কাফনসহ সব ধরনের ব্যবস্থা করে রেখেছে।

ইউসুফ মোল্লা কুমিল্লা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক। মলবার দুপুর ১২টার দিকে তিনি একটি নতুন টেবিল ফ্যান, জীবাণুনাশক ও খাদ্যসামগ্রী নিয়ে ওই করোনা রোগীর বাসায় যান। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক রোমান হাসান ও আদর্শ সদর উপজেলা ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম।

ইউসুফ মোল্লা বলেন, সোমবার বিষয়টি জানার পরপরই তিনি করোনা পজিটিভ ব্যক্তির পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। তাঁদের চাহিদা শুনে নেন। সে মোতাবেক মঙ্গলবার সকালে একটি সুপার শপ ও একটি ইলেকট্রনিকসের দোকানে যান। কেনেন একটি টেবিল ফ্যান, হ্যান্ড স্যানিটাইজার, জীবাণুনাশক স্প্রে, বিভিন্ন ধরনের ফল, ভিনেগার, জুস, আদা, রসুন, কালিয়াজিরা, টিসু ও বিস্কুট। সেগুলো ব্যক্তির বাসায় পৌঁছে দিয়েছেন। পরিবারটিকে বলে এসেছেন, তিনি করোনামুক্ত না হওয়া পর্যন্ত সব ধরনের সহযোগিতা নিয়ে যুবকটির পাশে আছেন।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বা এমন সন্দেহ নিয়ে অনেকে মারা যাচ্ছেন। মৃতদেহের জানাজা ও দাফনে প্রতিবেশীরা এগিয়ে না আসার খবর আসছে সারা দেশ থেকে। এমতাবস্থায় ইউসুফ মোল্লাসহ ১১ যুবক কুমিল্লায় প্রতিষ্ঠা করেছেন একটি সামাজিক সংগঠন; নাম ‘বিবেক কুমিল্লা’। তাঁরা এমন ব্যক্তিদের লাশের জানাজাসহ কাফন-দাফন করবেন। এ জন্য ইমাম এবং মরদেহ বহনের জন্য অ্যাম্বুলেন্স, খাটিয়াসহ সব প্রকার সামগ্রী প্রস্তুত রেখেছে সংগঠনটি।

যুবদল নেতা ইউসুফ মোল্লা বলেন, ‘কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের কোথাও করোনায় কেউ মারা গেলে আমরা দাফনের সব ব্যবস্থা করে দেব। আমাদের অ্যাম্বুলেন্স, ইমাম, পিপিই, খাটিয়া, জানাজা পড়ার লোক , কাফনের কাপড় সব প্রস্তুত রয়েছে।’