চাচা করোনায় আক্রান্ত, জ্বর, শ্বাসকষ্টে ভাতিজার মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় জ্বর, শ্বাসকষ্ট নিয়ে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোরে উপজেলার একটি গ্রামে নিজ বাড়িতে শিশুটি মারা যায়। এর আগে ওই শিশুর এক চাচা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ রেজাউল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শিশুটির চাচা গত শনিবার করোনা রোগী হিসেবে শনাক্ত হন। এরপর থেকে ওই বাড়িটি লকডাউন (অবরুদ্ধ) রয়েছে। গত সোমবার মুঠোফোনে জানানো হয়, একই পরিবারের ওই শিশুটির জ্বর, শ্বাসকষ্ট শুরু হয়েছে। স্বাস্থ্য বিভাগ থেকে ফোনেই তার চিকিৎসা দেওয়া হয়। মঙ্গলবার সকালে জানতে পারেন, শিশুটির প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হয়। একপর্যায়ে সে মারা যায়।

খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন গিয়ে নমুনা সংগ্রহ করে এনেছেন। স্বাস্থ্যবিধি মেনে উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের লোকজন সতর্কতার সঙ্গে লাশ দাফন সম্পন্ন করেছেন। এ ছাড়া ওই পরিবারের আরও নয়জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে মঙ্গলবার শ্রীনগরের অপর একটি গ্রামের এক নারীর (৫০) দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা এখন ২৩। আক্রান্তদের মধ্যে একজন সুস্থ হয়েছেন। একজন শনাক্ত হওয়ার আগেই মারা যান।