ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কবির-মুশতাক কারাগারে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন। কারাগারে পাঠানো দুই আসামি হলেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর এবং লেখক মুশতাক আহমেদ।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন ফকির প্রথম আলোকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের রমনা থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার করে আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এই আসামিদের রিমান্ডে নেওয়ার জন্য আদালতের কাছে কোনো আবেদন ছিল না। আদালতে দুই আসামির আইনজীবী ছিলেন। আসামিপক্ষ থেকে জামিন আবেদন করা হলে আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এসআই নিজাম উদ্দিন ফকির জানান, রমনার থানার ডিজিটাল নিরাপত্তা আইনের যে মামলায় আহমেদ কবির ও মুশতাক আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে, সেই মামলার এজাহারভুক্ত আসামির সংখ্যা মোট ১১। পলাতক আছেন আরও নয় আসামি।

সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারবিরোধী প্রচারণা ও গুজব ছড়ানোর অভিযোগে আহমেদ কবির ও মুশতাক আহমেদকে গতকাল মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ১১ জনের নামে রমনা থানায় মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করছে রমনা থানার পুলিশ।